1. masud.shah@gmail.com : admin :
  2. news.bholacrime@gmail.com : News Editor : News Editor
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০২:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোলায় নানা আয়োজনে “দৈনিক আমাদের সংগ্রাম”এর ১ম বর্ষপূর্তি পালন মনপুরা প্রেসক্লাবের সাথে ভোলার বাণী’র সম্পাদকের মতবিনিময় সাংবাদিক হয়রানীতে অষ্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের প্রেসিডেন্ট এর নিন্দা তোফায়েল আহমেদের শারিরীক অবস্থা এখন অনেকটাই শংকামুক্ত “নেতা কর্মীদের তৈরি বলয়েই”সেদিন বেঁচে ফিরেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসএসসি-এইচএসসি পরীক্ষা আগামী নভেম্বর এবং ডিসেম্বরে নেয়ার প্রস্তুতি বয়স ২৫ হলেই গ্রহন করা যাবে করোনার টিকা মাদকের নিউজ করায় সন্ত্রাসী হামলার স্বীকার সাংবাদিক বেল্লাল নাফিজ লকডাউন নিয়ে গুজবে কান না দেওয়ার পরামর্শ জনপ্রশাসন প্রতিমন্ত্রীর লালমোহন ভূমি কমিশনার জনাব জাহিদুল ইসলামের মোবাইল কোর্ট পরিচালনা

৯ সেপ্টেম্বর ১৯৭২ তোফায়েল আহমেদ এর আহবান ৷

নিউজ এডিটর
  • বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০

এম এইচ ফাহাদ-বিশেষ প্রতিনিধিঃ ঢাকা কলেজ ছাত্রলীগের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব তোফায়েল আহমেদ মুজিব বাদের মহান নীতি ঘরে ঘরে পৌঁছে দেয়ার জন্য জনগনের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বলেন আন্দোলন সংগ্রামের ইতিহাসে ঢাকা কলেজ একটি নক্ষত্র তাই আজ যারা নবীন হিসেবে এ কলেজে ভর্তি হয়েছে তারা আগামী দিনে শোষণ মুক্ত সমাজ প্রতিষ্ঠা করে বঙ্গবন্ধুর সোনারবাংলাকে সমৃদ্ধ করবে।

তিনি বলেন ছাত্রলীগ একটি বিপ্লবী প্রতিষ্ঠান এর প্রতিষ্ঠাতা জাতির জনক । তিনি বলেন ছাত্রলীগের মাধ্যমেই ১৯৪৮ সাল থেকে জাতীয়তাবাদী আন্দোলন গড়ে উঠে। তফায়েল আহমেদ মওলানা ভাসানীর উদ্দেশে বলেন তিনি নাকি ৬৯ সালে ১১ দফার আন্দোলনের নেতৃত্ব দিয়েছিলেন। তিনি বলেন ১৬ জানুয়ারী থেকে ২৪ জানুয়ারী তিনি ১১ দফা আন্দোলনকেই সমর্থন করেননি। তিনি বলেন ৬৯ এর গন আন্দোলন করেছে এদেশের কৃষক শ্রমিক ছাত্র। তিনি বলেন ভাসানীর সুর আর চীনের সুর এক রকম তিনি সার্ব ভৌম ত্বের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। তিনি বলেন পাকিস্তানব রেডিও মওলানার হক কথার উর্দু প্রচার করছে। তিনি সন্দেহ করেন ভূট্টোর সাথে ভাসানীর গোপন আতাত আছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ছাত্রলীগ সভাপতি শেখ শহিদুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন শফিউল আলম প্রধান, রাশেদা খানম, ঢাকা শহর সাধারন সম্পাদক মুজিবুর রহমান।
প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব তোফায়েল আহমেদ পাকিস্তানে আটক বাঙালিদের পরিবারবর্গকে আশ্বাস দেন যে, পাকিস্তানে আটক বাঙালিদের স্বদেশে ফিরিয়ে আনার জন্য বঙ্গবন্ধু এবং তার সরকার চেষ্টার কোনও ত্রুটি করবে না। পাকিস্তানে আটক বাঙালিদের আত্মীয়-স্বজন মিছিল সহকারে অস্থায়ী প্রধানমন্ত্রী সৈয়দ নজরুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করার জন্য গণভবন অভিমুখে যান এবং তারা সেখানে উপস্থিত হলে তোফায়েল আহমেদ নেতাদের উদ্দেশে ভাষণ দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

 

© All rights reserved © 2020