1. masud.shah@gmail.com : admin :
  2. news.bholacrime@gmail.com : News Editor : News Editor
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৩:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোলায় নানা আয়োজনে “দৈনিক আমাদের সংগ্রাম”এর ১ম বর্ষপূর্তি পালন মনপুরা প্রেসক্লাবের সাথে ভোলার বাণী’র সম্পাদকের মতবিনিময় সাংবাদিক হয়রানীতে অষ্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের প্রেসিডেন্ট এর নিন্দা তোফায়েল আহমেদের শারিরীক অবস্থা এখন অনেকটাই শংকামুক্ত “নেতা কর্মীদের তৈরি বলয়েই”সেদিন বেঁচে ফিরেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসএসসি-এইচএসসি পরীক্ষা আগামী নভেম্বর এবং ডিসেম্বরে নেয়ার প্রস্তুতি বয়স ২৫ হলেই গ্রহন করা যাবে করোনার টিকা মাদকের নিউজ করায় সন্ত্রাসী হামলার স্বীকার সাংবাদিক বেল্লাল নাফিজ লকডাউন নিয়ে গুজবে কান না দেওয়ার পরামর্শ জনপ্রশাসন প্রতিমন্ত্রীর লালমোহন ভূমি কমিশনার জনাব জাহিদুল ইসলামের মোবাইল কোর্ট পরিচালনা

ফেসবুকে আমেরিকা ভিত্তিক ‘চ্যানেল সিক্স’ এর ভুয়া নিয়োগ বানিজ্যের অভিযোগ

নিউজ এডিটর
  • রবিবার, ২২ নভেম্বর, ২০২০

বিশেষ প্রতিনিধি।।
সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে চ্যানেল সিক্স নামে একটি ইউ এস এ’র একটি স্যাটেলাইট টিবি চ্যানেলের নাম করে নিয়োগ বানিজ্য করার অভিযোগ উঠেছে।দেশের বিভিন্ন জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগের নামে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা।

নিজস্ব চ্যানেলের কিছু লোগো সংযুক্ত করে দেশ বিদেশের কয়েকটি ভিডিও প্রচার ও নিউজ পাবলিস্ট করার মাধ্যমে সাংবাদিক নিয়োগ সহ অনুষ্ঠান উপস্থাপক এবং এডিটর সহ বিভিন্ন পদে নিয়োগের নামে চলছে রমরমা ব্যাবসা।

আমেরিকার লিসিং বাংলার একটি প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ সরাসরি সম্প্রচারের আগামি ১৬ ডিসেম্বর সারাদেশে একযোগে প্রচার আত্মপ্রকাশ করবে চ্যানেল সিক্স।সেইলক্ষে দেশের বিভিন্ন জেলা উপজেলা নিয়োগের নামে ইমেইলে সিভি পাঠানোর টেকনিক্যাল পন্থা অবলম্বন করে অকৃষ্ট করছে সাধারণ মানুষ সহ সাংবাদিকদের।

নিজেদের বিচক্ষণ প্রতারণার ফাদে নিয়োগের ক্ষেত্রে অভিজ্ঞতা ও যোগ্যতার মেধায় কোন প্রকার জামানত ছাড়াই নিয়োগ দেওয়ার প্রতিশ্রুতি দেয় চ্যানেল সিক্স। এমন নীতিমালা দেখেই প্রতিনিয়ত কাজ করার আগ্রহে প্রতারণার সিকার হচ্ছেন নারী পুরুষ সহ অনেকেই।

এদিকে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে এইচ আর এডমিনের অফিসের সাথে চ্যানেলটির বার্তা প্রদানের দায়িত্বে থাকা অঞ্জন চৌধুরী ব্যক্তি কতৃক প্রতিনিধি নিয়োগের বিষয়টি ই-মেইলে ও মোবাইল মেসেজে জানিয়ে দেন। এবং নিয়োগ চুরান্ত করতে কন্ডিশন ছাড়া এইচ আর এডমিনের সাথে যোগাযোগ করে তা কনফার্ম করার নির্দেশনা দেয় প্রতিষ্ঠানটি। তবে এডমিন এইচ আর বিভিন্ন অজুহাতে নিয়োগ চুরান্ত করতে জামানত বাবদ প্রতিনিধির আইডি কার্ড মাইক্রোফোন অজুহাতে কন্ডিশনে ৫-১০ হাজার টাকা হাতিয়ে নেয় বলে অভিযোগ ভুক্তভোগীর।

এবিষয়ে ভুক্তভোগী ভোলা জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পাওয়া এম এইচ ফাহাদ ও নিয়াজ মাহমুদ জয় প্রতারণার বিষয় তুলে ধরেন। তারা জানায়- গত ৩ নভেম্বর ২০২০ইং তারিখে নিয়োগ বিজ্ঞপ্তি দেখে সিভি পাঠায়।

On Wed,11 Nov 2020, 12:22 a.m. channel 6, <cv.channel6@gmail.com ভোলা জেলা প্রতিনিধি হিসেবে মনোনীত করে চ্যানেল সিক্স। তার নিয়োগ চুরান্তের বিষয়টি নিন্মে তুলে ধরা হলোঃ

প্রিয় সংবাদকর্মী , আপনি জেনে আনন্দিত হবেন যে, আমেরিকা ভিত্তিক স্যাটেলাইট টেলিভিশন CHANNEL6 এর সংবাদকর্মী হিসেবে একাধিক আবেদনকারীদের মধ্যে আপনার আবেদনটি

পর্যালোচনা করে আপনিসহ মোট ২ জনকে প্রাথমিকভাবে উক্ত পদে মনোনিত করা হয়েছে । নিয়োগ দেওয়া হবে ১ জনকে । যে আগে নিয়োগটি চুড়ান্ত করবে তাকেই অগ্রাধিকার দেওয়া হ্ইবে ।
আপনার অবগতির জন্য জানাচ্ছি যে, চ্যানেল সিক্স স্যাটেলাইট সম্প্রচারের পাশাপাশি
অত্যাধুনিক তারবিহীন স্যাটেলাইট প্রযুক্তি ডিটিএইচ এর ডিস টিভি সেবার পাশাপাশি, উত্তর আমেরিকাসহ বর্তমানে বাংলাদেশের ২৫ টিরও বেশি জেলা / উপজেলায় পরিক্ষামুলক সম্প্রচার করছে ।

কিছু কথা

CHANNEL-6 প্রতিনিধি নিয়োগের ক্ষেত্রে কোনপ্রকার জামানত গ্রহন করেনা ! যোগ্যতার ভিত্তিতেই প্রতিনিধি নিয়োগ করা হয়ে

থাকে । প্রেস আইডি কার্ড, (পরিপয়পত্র) সহ অন্যান্য উপকরন CHANNE 6 বিনামুল্যেই প্রদান করা হয়।

নিয়োগটি চুড়ান্ত করতে চাইলে

আজকের মধ্যে (১১ ই, নভেম্বর) 01644 993625 (এইচ আর এডমিন) এর ফোন নাম্বারে যোগাযোগ করে, আপনার নিয়োগটি চুড়ান্ত করে নিতে বলা হইল । নিয়োগটি চুড়ান্ত করার পর আগামী ৩-৪ কর্ম দিবসের মধ্যে আপনাকে প্রেস আইডি কার্ড, ভিজিটিং কার্ড, মাইক্রোফোন প্রদান করা হইবে ।

বি:দ্র: নির্ধারিত সময়ের মধ্যে নিয়োগটি চুড়ান্ত না করলে আপনার আবেদনটি বাতিল করে অন্য আবেদনকারীকে দেওয়া হইবে ।

সুযোগ সুবিধা-

নিয়োগ চুড়ান্ত হবার পর সম্মানীভাতা প্রদান করা হবে এবং ব্রেকিং নিউজ, প্যাকেজ সংবাদসহ অন্যান্য সংবাদের উপর আলাদা আলাদা ভাবে বিল প্রদান করা হবে । যা নিয়োগপত্রে উল্লেখ করা থাকবে ।

• ধন্যবাদান্তে
• অঞ্জন চৌধুরী
• বার্তা প্রধান-চ্যানেল সিক্স

ইউ,এস,বাংলা লিজিং করপোরেশন লি: এর একটি অঙ্গ প্রতিষ্ঠান
ঢাকা অফিস- ইউ,এস,সেন্টার,১৪/এ, মতিঝিল বা/এ ঢাকা-
প্রধান-অফিস- ১৭১,হিলিয়ার্ড স্ট্রিট,ম্যানচেস্টার সিটি,কানেক্টিকাট- আমেরিকা
উত্তরা অফিস- সেক্টর ১২, রোড় নং ১৪ উত্তরা মডেল টাউন ঢাকা
ফোন – ০১৭১৩-৪৯২৬৫৯ (বিডি)
+১২০৯৮১৩২০২০ ( আমেরিকা)
চ্যানেল সিক্স এর ওয়েবসাইট – www.channel6bd.com
অফিসিয়াল ফেসবুক পেইজ- facebook.com/channel6live

এদিকে উক্ত শর্তাবলি অনুযায়ী যোগাযোগ করা হলে এইচ আর এডমিনের নিয়োগ চুরান্ত করতে ৭হাজার টাকা চাওয়া হয়।এবং অজুহাতে ৫ হাজার চাইলে তিনি রাজি হন।তবে ১ম ধাপে ৫০% দেওয়ার শর্তে নিয়োগ কনফার্ম করার কথা থাকলেও টাকা পেয়ে পুরো টাকা না দিলে নিয়োগ কনফার্ম করতে নারাজি দেয়। এরপর জেলা একদিক প্রতারণা স্বীকার হওয়ার ঘটনা ফাস হয়। খোজ নিয়ে জানা যায় বাগের হাট জেলার নাজমুল। পটুয়াখালী জেলার আরিফ,ঝালকাঠি শরিফ এবং বাউফলের শামীম সহ দেশের অসংখ্য প্রতিনিধি নিয়োগের হাতিয়ে নিচ্ছে হাজার টাকা। এদিকে তাদের প্রতিষ্ঠানে সদস্যদের প্রতারিত হলে জানা যায় একই ব্যক্তি এডমিন এবং তথ্য অভিযোগ বক্সে নিয়োগ প্রক্রিয়া সহ মোট তিনটি নাম্বারে নিয়োগ বানিজ্য ও প্রতারণা কৌশল অবলম্বন করেন বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

চ্যানেল সিক্স এর এমন দূর্নীতি ও নিয়োগ বানিজ্যের তথ্য প্রমান সহ অভিযোগের ভিত্তিতে প্রতিষ্ঠানের এডমিন এইচ আর সহ তিনটি নাম্বারে একাদিক বার যোগাযোগে চেষ্টা করেও তাদের ফোনে পাওযা যায়নি। এদিকে প্রতারণার স্বীকার ভুক্তভোগীরা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।এবং অনলাইন টিভি চ্যানেল নামে গণমাধ্যমের এমন নিয়োগ বন্ধ করতে মিডিয়ার মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি লক্ষে এসকল বিজ্ঞাপন কিংবা ভুয়া চ্যানেল মিডিয়ার সাথে যারা জড়িত রয়েছেন তাদের প্রশাসনিক নজরদারিতে রেখে ব্যাক্তি বা প্রতিষ্ঠান সনাক্ত করে গ্রেফতার করার দাবী জানান ভুক্তভোগীরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

 

© All rights reserved © 2020