1. masud.shah@gmail.com : Administrator :
  2. news.bholacrime@gmail.com : News Editor : News Editor
  3. subeditor.bholacrime@gmail.com : Sub Editor : Md. Iqbal Hossain
শেখ রাসেলের ব্যাতিক্রমী জন্মদিন পালন করলেন নুরুন্নবী চৌধুরী শাওন এম.পি - Bhola Crime
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৬:০১ অপরাহ্ন

শেখ রাসেলের ব্যাতিক্রমী জন্মদিন পালন করলেন নুরুন্নবী চৌধুরী শাওন এম.পি

মোঃ মারুফ হাসান/সম্পাদক
  • সোমবার, ১৮ অক্টোবর, ২০২১

বঙ্গবন্ধু পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন উপলক্ষ্যে লালমোহন তজুমুদ্দিনের দ্বীপবন্ধু জনাব আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এম.পি এবং লালমোহন উপজেলা প্রশাসন এর উদ্যেগে দোয়া,সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রীতি ফুটবল ম্যাচ,আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণের অনুষ্ঠান সকলের নজর কেড়েছে ৷

“শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস,অদম্য আত্মবিশ্বাস” এই স্লোগানকে সামনে রেখে ১৮ ই অক্টোবর সোমবার সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেল’র অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও র‍্যালীতে অংশগ্রহণ করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।

সকালে লালমোহন উপজেলা পরিষদ হলরুমে নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরার সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন।

আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্যে আবেগময়ী কন্ঠে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল ১৯৬৪ সালের আজকের এই দিন (১৮ অক্টোবর) জন্মগ্রহণ করেন।

কিন্তু সেই দুরন্ত প্রাণবন্ত ছোট্র শেখ রাসেল ও ঘাতকের বুলেট থেকে রক্ষা পায়নি,ঘাতকরা ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধু পরিবারের সকলকে হত্যা করে,ভাগ্যক্রমে বেচেঁ থাকে শেখ রেহানা এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। ঘাতকরা শেখ পরিবারকে হত্যার মধ্যে দিয়ে চেয়েছিল এদেশ থেকে গণতন্ত্রকে মুছে ফেলবে।

তিনি আরও বলেন, আজকে যদি শেখ রাসেল বেঁচে থাকতো তাহলে হয়তো জাতীর পিতার স্বপ্ন তার হাত ধরে বাস্তবায়ন হতো।

পরে উপজেলা প্রশাসনের আয়োজনে ও ইউএনও পল্লব কুমার হাজরা’র সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এসময় প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন এমপি নুরুন্নবী চৌধুরী শাওন।পরে উপজেলা শেখ রাসেল স্মৃতি সংসদ’র আয়োজনে ও সংগঠনের আহবায়ক জালাল উদ্দীন বেলাল’র সভাপতিত্বে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মিলাদে অংশগ্রহণ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) মো. জাহিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন প্রমুখ।

বিকেলে ভোলা জেলার সর্ববৃহৎ সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কে শেখ রাসেলের স্মরনে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২১ এর উদ্ধোধনী অনুষ্ঠান ৷ এসময় উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রসাশক জনাব তৌফিক-ই-লাহী,এডিশনাল এসপি জনাব রাসেলুর রহমান, সহকারী ভূমি কমিশনার জনাব জাহিদুল ইসলাম,উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব আবুল হাসান রিমন সহ স্থানীয় জনপ্রতিনিধি সহ আপামর জনগন ৷

এর আগে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শাররীয় দূর্গাপূজা উপলক্ষ্যে লালমোহন উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত লালমোহন উপজেলা পরিষদ অডিটরিয়ামে শারদীয় দুর্গাপুজা-২০২১ উপলক্ষে লালমোহন উপজেলার বিভিন্ন পূজা মন্দিরের অনুকূলে জি.আর খাদ্যশস্য (চাল) এর ডিও প্রদান এবং তার ব্যক্তিগত তহবিল হতে নগদ অর্থ বিতরণ করেন ভোলা – ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।সময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন, লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার, সহ-সভাপতি দিদারুল ইসলাম অরুন, ভাইস চেয়ায়ম্যান আবুল হাসান রিমন, মাছুমা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) রাসেলুর রহমান, সহকারী কমিশনার ভূমি মোঃ জাহিদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, ওসি মাকসুদুর রহমান মুরাদ প্রমুখ।এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) মো. জাহিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020